শচীনের চোখে বিশ্বকাপে টাইগারদের পারফরম্যান্স ‘সেরা’

সেমিফাইনালে উঠতে ব্যর্থ হলেও বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স প্রশংসা কুড়িয়েছে সবার। অন্য সবার মত ক্রিকেটের সবচেয়ে বড় কিংবদন্তীদের একজন শচীন টেন্ডুলকারও মেতেছেন বাংলাদেশ বন্দনায়।




যে ম্যাচ হেরে টাইগারদের শেষ চারের স্বপ্ন ধূলিসাৎ হয়েছে, সেই ম্যাচে মাশরাফি বিন মুর্তজার দলের প্রতিপক্ষ ছিল শচীনেরই সাবেক দল ভারত। ভারতের ছুঁড়ে দেওয়া ৩১৫ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ বরণ করে নেয় ২৮ রানের পরাজয়। বাংলাদেশের লড়াকু ক্রিকেট এই ম্যাচেও কুড়োয় প্রশংসা।



ম্যাচ শেষে ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেকে শচীন জানান, তার দৃষ্টিতে বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রিকেটটাই তিনি দেখেছেন চলমান দ্বাদশ বিশ্বকাপে।
ভারতের ইনিংসের শুরুতে দারুণ এক পার্টনারশিপ গড়ে বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিলেন দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। বাংলাদেশ এমন কোনো পার্টনারশিপ গড়তে না পারায় একসময় ছিটকে পড়ে ম্যাচ থেকে। যদিও ম্যাচের শেষমুহুর্ত পর্যন্ত লড়াই করেছে টাইগাররা, আসরের গত ম্যাচগুলোর মতই।

শচীন মনে করেন,  বাংলাদেশের এই ভালো পারফরম্যান্স ‘অস্বাভাবিক’ বা ‘ভাবনার বাইরে’র কিছু নয়, এমন ইঙ্গিত দিয়ে শচীন বলেন, ‘বাংলাদেশ এবার অনেক ভালো খেলেছে। এটা আকস্মিক কোনো ভালো পারফরম্যান্স হয়ে যাওয়া নয়, তারা নিয়মিত ভালো করেছে, ধারাবাহিকভাবে। তাদের কৃতিত্ব দিতেই হবে। বাংলাদেশ পার্টনারশিপগুলো গড়তে পারলে ম্যাচটি আরও রোমাঞ্চ ছড়াত।’

বাংলাদেশকে নিয়ে শচীনের মত কিংবদন্তীও ভাবেন, আলোচনা করেন পারফরম্যান্স নিয়ে। সাকিব-মুশফিকদের দলটির প্রশংসা করে তিনি বলেন, ‘বাংলাদেশ ব্র্যান্ডের ক্রিকেট নিয়ে আমরা আলোচনা করি। এবার যা দেখলাম তা বাংলাদেশের সেরা পারফরম্যান্স।’
তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn  আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments