অনুশীলনে চোট পেয়েছেন মুশফিকুর রহিম

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে বৃহস্পতিবার অনুশীলনে চোট পেয়েছেন মুশফিকুর রহিম। তবে তার চোট খুব একটা গুরুতর নয় বলেই জানা গেছে।




সেমিফাইনালে উঠতে না পারলেও, অন্তত শেষটা রাঙিয়ে রাখার লক্ষ্যে লন্ডনে অনুশীলন করেছে বাংলাদেশ দল। ব্যাটিং অনুশীলনের একপর্যায়ে চোট পেয়েছেন মুশফিক। নেটে স্থানীয় একজন বোলারের বিপক্ষে ব্যাটিং অনুশীলন করছিলেন তিনি। একটি বল এসে আঘাত হানে মুশফিকের ডান হাতের কনুইয়ে।





প্রাথমিকভাবে চিকিৎসা নেন মুশফিক। তবে আর ব্যাটিং করেননি তিনি। পরবর্তীতে তাকে আইস ব্যাগ দিয়ে শুশ্রূষা নিতে দেখা গেছে। ধারণা করা হচ্ছে, এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের চোট ততটা গুরুতর নয়।
এর আগে উইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগেও হাতে চোট পেয়েছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। সেবার স্বদেশি মুস্তাফিজুর রহমানের বলে চোটে পড়ে ছিলেন মুশফিক। তবে পরবর্তী ম্যাচে খেলতে কোনো সমস্যায় পড়তে হয়েছিল না।

বাংলাদেশ দল ইতোমধ্যে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। তাই শেষ ম্যাচটাতে জয় তুলে নিতে মরিয়া হয়ে আছে টাইগাররা। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী মুশফিক যেখানে বড় ভরসা।
কাগজে-কলমে পাকিস্তান এখনো সেমিফাইনালে যাওয়ার দৌঁড়ে থাকলেও বাস্তবে সেটা অনেক কঠিন। বাংলাদেশের বিপক্ষে দলটিকে শুধু জিতলেই হবে না, নির্দিষ্ট শর্ত পূরণ করে জিততে হবে বিশাল রানের ব্যবধানে!
সেই বিশাল রানের ব্যবধানই বা কেমন হতে হবে? পাকিস্তান আগে ব্যাট করে ৪০০ রান করলে দলটিকে জিততে হবে ৩১৬ রানে। অথবা আগে ব্যাট করে ৩৫০ রান করলে জিততে হবে ৩১২ রানের ব্যবধানে। তবেই নিউজিল্যান্ডকে রান রেটের হিসেবে পেছনে ফেলে চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে নাম লেখাবে পাকিস্তান, সেক্ষেত্রে ইংল্যান্ড তৃতীয় দল হিসেবে কোয়ালিফাই করবে এবং বাদ পড়বে নিউজিল্যান্ড

বাংলাদেশের মত দলকে এত বিশাল রানে হারানোর ভাবনা ‘আকাশকুসুম কল্পনা’ হিসেবেই ঠেকবে পাকিস্তানের কাছে। সবচেয়ে অবাক করা কথা- ম্যাচে বাংলাদেশ আগে ব্যাট করলে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার কোনো সুযোগই নেই। পাকিস্তান টস জিতলে অবশ্যই আগে ব্যাট করতে চাইবে, এ কথা বলা যাচ্ছে নির্দ্বিধায়। তবে বাংলাদেশ টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলে ম্যাচ শুরুর আগেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়বে পাকিস্তান!
তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn  আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments