ব্যাটে-বলে যেখানে দুজনের সমান সাকিব আল হাসান

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও সমান তালে রান করে যাচ্ছেন সাকিব। এবারের বিশ্বকাপে ব্যাটে ও বলে দুজনের সমান রান ও উইকেট পেয়েছেন তার একটি তালিকা করা হয়েছে।




একজন অলরাউন্ডার মানে দলে একজন বাড়তি ব্যাটসম্যান কিংবা একজন বাড়তি বোলার কম নেওয়া। দলের পিউর অলরাউন্ডার থাকা মানে দলের ভারসাম্য ঠিক থাকা। আর সেই কাজটিই গত কয়েক বছর ধরে করে আসছেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান। তার উপস্থিতিতে দল এই সুবিধাটা পাচ্ছে। আবার তিনি দলে না থাকলে সেখানে একজন বাড়তি ব্যাটসম্যান কিংবা বাড়তি বোলারের প্রয়োজন পড়ে।

Also Read: বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ নিয়ে দুশ্চিন্তায় মেরিলিবোন ক্রিকেট ক্লাব !




এবারের বিশ্বকাপের জন্য বাংলাদেশের জন্য আশীর্বাদ হয়ে এসেছিলেন সাকিব। বিশ্বকাপের আগে সেরা প্রস্তুতিটাই নিয়েছিলেন তিনি। ফলটাও পেয়েছেন তিনি। বিশ্বকাপের আগে যে কঠোর পরিশ্রম সাকিব করেছেন সেটির ফল মাঠেই পেয়েছেন। ৭ ইনিংসে ৯০.৩৩ গড়ে করেছেন ৫৪২ রান। সেই সাথে বল হাতে নিয়েছেন ১১ উইকেট!
বিশ্বকাপে দুজনের পারফরম্যান্স একা করেছেন এমন একটি তালিকা তৈরি করা হয়েছে। ভারতের হয়ে এবারের বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছেন ওপেনার রোহিত শর্মা। ৭ ইনিংসে করেছেন ৫৪৪ রান। বল হাতে সাকিবের সমান উইকেট নিয়েছেন স্পিনার চাহাল। তারও উইকেট সংখ্যা ১১। অস্ট্রেলিয়ার হয়ে ফর্মের তুঙ্গে রয়েছেন ডেভিড ওয়ার্নার। ব্যাট হাতে ৮ ইনিংসে করেছেন ৫১৬ রান এবং বল হাতে ১২ উইকেট নিয়েছেন পেসার প্যাট কামিন্স।
ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৮ ইনিংসে ৪৭৬ রান করেছেন জো রুট। ব্যাটিংয়ে এখানে সাকিবের চেয়ে কম রান করলেও বোলিং দিয়ে সেটি পুষিয়ে দিয়েছেন মার্ক উড। তার উইকেট ১৩টি।

নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন সাকিবের চেয়ে রানের দিক দিয়ে অনেক পিছিয়ে। ৬ ইনিংসে ৪৫৪ রান করেছেন তিনি। তবে বোলিংয়ে ১৩ উইকেট নিয়েছেন পেসার ট্রেন্ট বোল্ট। পাকিস্তানের হয়ে ৭ ইনিংসে ৩৭৮ রান করেছেন বাবর আজম। বল হাতে ১০ উইকেট পেয়েছেন ওয়াহাব রিয়াজ।
তাছাড়া-

আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments