মাঠে তো তাকে একবার বেশ রাগান্বিতও দেখাচ্ছিল !

আফগানিস্তানের লেগ স্পিনিং অলরাউন্ডার রশিদ খান হঠাৎ করেই হইচই ফেলে দিয়েছিলেন ক্রিকেটপাড়ায়। লেগ স্পিনে কিপটে বোলিং ও উইকেট শিকারসহ ব্যাট হাতেও দ্রুত রান তোলার ক্ষমতা দেখিয়েছিলেন তিনি। তবে বিশ্বকাপে ম্লান এই আফগান ক্রিকেটার।




বিশ্বকাপের দ্বাদশ আসরে ৭টি ম্যাচ খেলে ফেলেছে আফগানিস্তান। অথচ একটি ম্যাচেও তারা জয়ের দেখা পায়নি। দলের মতোই দুরবস্থা রশিদেরও। ব্যাট হাতে রান পাচ্ছেনই না, বল হাতেও বিশ্বমঞ্চে নিজের সামর্থ্যের প্রমাণ দিতে ব্যর্থ হচ্ছেন ২০ বছর বয়সী এই অলরাউন্ডার।




সোমবার (২৪ জুন) বাংলাদেশের বিপক্ষে ম্যাচে উইকেটের দেখা পাননি। আসরে ৭ ম্যাচে নিয়েছেন মাত্র ৪ উইকেট। বল হাতে তো ভালো করতেই পারেননি, উপরন্তু এই আসরে সবচেয়ে ব্যয়বহুল বোলিংয়ের লজ্জার রেকর্ড গড়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে ৯ ওভারেই খরচ করেছেন ১১০ রান।

ব্যাট হাতে ৭ ম্যাচে মাত্র ১২.৫৭ গড়ে করেছেন মাত্র ৮৮ রান। বাংলাদেশের বিপক্ষে গত ম্যাচে করেছেন মাত্র ২ রান। শুধু ব্যাট কিংবা বল না, ফিল্ডিংয়েও তার দৈন্য দশা। রশিদের হাত ফসকে বল বের হয়ে যেয়ে চলে আসছে অতিরিক্ত রান।

৩ বিভাগেই রশিদের এমন অধঃপতনে হতাশ আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নাইব। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রশিদের পারফর্ম মূল্যায়ন করতে যেয়ে তিনি বলেন, ‘সে তার শতভাগ দিচ্ছে ঠিকই কিন্তু ফলটা পাচ্ছে না। যদি ফিল্ডিংয়ের দিকে তাকান, আমি বেশ হতাশ। এমনকি সে নিজেও তার ফিল্ডিং নিয়ে হতাশ। মাঠে তো তাকে একবার বেশ রাগান্বিতও দেখাচ্ছিল। আমি তাকে বলেছি, নির্ভার থেকে বোলিংয়ে মনোযোগ দিতে। কিন্তু সে মনে হয়, বাজে ফিল্ডিংয়ের জন্যই অন্য বিভাগেও ছন্দ হারিয়ে ফেলছে।’
তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments