জয়ের লড়াইয়ে বাংলাদেশের সামনে শ্রীলঙ্কা ও বৃষ্টি !


আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ১৬তম ম্যাচে মঙ্গলবার (১১ জুন) মাঠে নামবে এশিয়ার দুই পরাশক্তি বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়। আসরে দুই দলেরই এটি চতুর্থ ম্যাচ।

এর আগে তিনটি ম্যাচ খেলে বাংলাদেশ জয় পেয়েছে একটিতে, হেরেছে বাকি দুটি। শ্রীলঙ্কাও পেয়েছে একটি জয়, তবে একটি পরাজয়ের সাথে এক পয়েন্ট পেয়েছে না খেলেই; পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায়।




বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচেও আছে বৃষ্টির শঙ্কা। আবহাওয়ার পূর্বাভাস বলছে, ম্যাচের দিন সকাল থেকে সারাদিনই বৃষ্টির সম্ভাবনা আছে ব্রিস্টলে। সেক্ষেত্রে মাঠে বল গড়ানও কঠিন হয়ে উঠতে পারে। তবে ইংল্যান্ডের রহস্যজনক কন্ডিশনে পূর্বাভাসকে বুড়ো আঙুল দেখিয়ে ঝলমলে পরিবেশের সম্ভাবনাও উড়িয়ে দেওয়ার উপায় নেই।

এই ম্যাচে বাংলাদেশ নামতে পারে পরিবর্তিত একাদশ নিয়ে। একাদশে সুযোগ পেরে পারেন লিটন কুমার দাস ও রুবেল হোসেন। সেক্ষেত্রে কপাল পুড়বে প্রথম তিনটি ম্যাচে খেলা দুই ক্রিকেটারের।




অন্যদিকে আফগানিস্তানের বিপক্ষে জয়ের নায়ক নুয়ান প্রদীপ চোট পাওয়ায় তাকে ছাড়াই বাংলাদেশকে মোকাবেলার ছক আঁকতে হবে শ্রীলঙ্কাকে। তার বদলে জায়গা পেরে পারেন প্রথম ম্যাচ খেলে বাদ পড়া জীবন মেন্ডিস।

পয়েন্ট টেবিলে বাংলাদেশের চেয়ে কিছুটা এগিয়ে থাকায় এই ম্যাচে ফুরফুরে মেজাজে থাকবে শ্রীলঙ্কা। জয়ের ধারায় ফিরতে মরিয়া বাংলাদেশও ছেড়ে কথা বলবে না। তবে দুই দলেরই শক্তিমত্তা প্রদর্শনের ক্ষেত্রে বাধ সাধতে পারে বৃষ্টি। আর এই বৃষ্টির ছোঁয়ায়ই পাল্টে যেতে পারে উইকেটের গতিবিধি, তাই পিচ নিয়ে অনুমান করাও আপাত দৃষ্টিতে ‘কঠিন’।

প্রসঙ্গত, ম্যাচটি সরাসরি সম্প্রচারিত হবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক, বাংলাদেশ টেলিভিশন, গাজী টেলিভিশন ও মাছরাঙা টেলিভিশনে।




একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ
বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ/রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।
শ্রীলঙ্কা: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশাল পেরেরা, লাহিরু থিরিমান্নে, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, জীবন মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, সুরাঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা
তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn
আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments