আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে আসছে আবারো পরিবর্তন !

গত হওয়া সাতটি ম্যাচের সবগুলো হেরে বিশ্বকাপের সেমিফাইনালের আগে বিদায় নিশ্চিত হয়েছে ইতোমধ্যে। একটি ম্যাচও জিততে না পারা আফগানিস্তান নিজেদের শেষ দুটি ম্যাচের আগে আবারো পরিবর্তন এনেছে বিশ্বকাপ স্কোয়াডে। কোনোরকম চোট সমস্যা ছাড়াই আনা হয়েছে এই পরিবর্তন!




উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদকে ধোঁয়াশা রেখে দল থেকে বাদ দেওয়ার পর এবার দলটির স্কোয়াড থেকে ছিটকে গেছেন পেসার আফতাব আলম। তবে ২৬ বছর বয়সী এই ক্রিকেটারের দলের বাইরে যাওয়ার সুনির্দিষ্ট কোনো কারণ ব্যাখ্যা করা হয়নি। আইসিসির বিবৃতিতে জানান হয়েছে, ‘ব্যতিক্রমী এক পরিস্থিতি’র কারণে এই সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান। তবে আফতাব দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছিলেন বলেই গুঞ্জন।





আফতাবের ছিটকে পড়ায় কপাল খুলেছে সাইদ আহমেদ শিরজাদের। ২৪ বছর বয়সী এই ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্তির অনুমতি দিয়েছে বিশ্বকাপের টেকনিক্যাল কমিটি।
শিরজাদ আফগানিস্তান জাতীয় দলের হয়ে খেলেছেন মাত্র একটি ওয়ানডে। এছাড়া চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তার। অবশ্য যে একটি ওয়ানডে খেলেছেন, বৈরি আবহাওয়ায় ঐ ম্যাচে তার দল বোলিংই করতে পারেনি।
বিশ্বকাপের মত আসরে আফগানিস্তানের খেলোয়াড় বদলের এমন ঘটনা বিতর্কের জন্ম দিচ্ছে। এর আগে শাহজাদকে চোটের কথা বলে স্কোয়াড থেকে বাদ দিলেও তারকা এই ক্রিকেটার পরবর্তীতে জানান- তাকে ‘নাটক’ সাজিয়ে দল থেকে জোর করে বাদ দেওয়া হয়েছে। শাহজাদের বদলে ইকরাম আলিখিলকে দলে ভেড়ায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড, এখন পর্যন্ত যার পারফরম্যান্সে কোনো ঔজ্জ্বল্য নেই।

আফগানিস্তানের বর্তমান বিশ্বকাপ স্কোয়াড: গুলবাদিন নাইব (অধিনায়ক), ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), নুর আলী জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতুল্লাহ শাহিদী, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দৌলত জাদরান, সাইদ আহমেদ শিরজাদ, হামিদ হাসান ও মুজিব উর রহমান।
তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn

আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments