আফগানদের বিপক্ষে বাংলাদেশের লড়াকু স্কোর !

সাউদাম্পটনে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ৩১তম ম্যাচে বড় স্কোর দাঁড় করাতে পারেনি বাংলাদেশ। তবে উইকেট ও মাঠ বিচারে এই পূঁজিই বাংলাদেশের জন্য লড়াকু। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ২৬২ রান, ৭ উইকেট হারিয়ে।




রোজ বোল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিতর্কিত সিদ্ধান্তে উইকেট হারান তামিম ইকবালের সাথে ওপেন করতে নামা লিটন দাস। ১৬ রানে তার বিদায়ের পর তামিমের সাথে দলের হাল ধরেন সাকিব আল হাসান। তবে এদিনও ধীরগতির ইনিংস উপহার দিয়ে সাজঘরে ফেরেন তামিম।





তামিমের স্কোর এদিন স্পর্শ করেনি অর্ধ-শতকের মাইলফলকও। ৫৩ বলের মোকাবেলায় ৩৬ রান করে তামিম বিদায় নিলে ক্রিজে আসেন মুশফিকুর রহিম। সাকিবকে নিয়ে একদিনের ক্রিকেটে তার জুটি স্পর্শ করে ৩০০০ রানের মাইলফলক, যা দিচ্ছিল ভালো কিছুর ইঙ্গিতও। তবে ৬৯ বলে মাত্র একটি চার হাঁকিয়ে ৫১ রান করা সাকিব ইনিংসকে আর বড় করতে পারেননি।










বিগত ম্যাচগুলোর নিয়মিত ওপেনার সৌম্য সরকার এদিন ব্যাট হাতে নামেন পঞ্চম ব্যাটসম্যান হিসেবে। যদিও ৩ রান করে আউট হওয়ার আগে খুব একটা সুবিধা করতে পারেননি। এরপর চোটের শঙ্কা জাগিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ ৩৮ বলের মোকাবেলায় ইনিংসকে টেনে নিয়েছেন ২৭ রান পর্যন্ত। তার বিদায়ের পর মুশফিকের সাথে রানের গতি বাড়ানোর চেষ্টা করেন একাদশে ফেরা মোসাদ্দেক হোসেন সৈকত।

আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজার রানের ক্লাবে প্রবেশের দিনে মুশফিক দিচ্ছিলেন টানা দ্বিতীয় শতক তুলে নেওয়ার ইঙ্গিত। তবে ৮৭ বলের মোকাবেলায় চারটি চার ও একটি ছক্কা হাঁকানো ইনিংসটি থামে ৪৯তম ওভারে।

ইনিংসের শেষ বলে বিদায় নেন মোসাদ্দেকও। তার আগে চারটি চারের সহায়তায় ২৪ বলে ৩৫ রান করে দলের রানকে অনেক এগিয়ে নেন। ২ রানে অপরাজিত থাকেন তার সাথে চোট কাটিয়ে একাদশে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিন।
আফগানিস্তানের পক্ষে মুজিব উর রহমান তিনটি এবং গুলবাদিন নাইব দুটি উইকেট শিকার করেন। এছাড়া একটি করে উইকেট পান মোহাম্মদ নবী ও দাওলাত জাদরান। ১০ ওভার বল করে ৫২ রানের খরচায় উইকেটশূন্য ছিলেন রশিদ খান।

সংক্ষিপ্ত স্কোর
টস: আফগানিস্তান

বাংলাদেশ- ২৬২/৭ (৫০ ওভার)
মুশফিক ৮৩, সাকিব ৫২, তামিম ৩৬, মোসাদ্দেক ৩৫
মুজিব ৩৯/৩, গুলবাদিন ৫৬/২, নবী ৪৪/১


তাছাড়া-

আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn

আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)


Comments