বাকি দুইটি ম্যাচকে কোয়ার্টার ফাইনাল হিসেবে দেখছে ইংল্যান্ড !

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর পয়েন্ট টেবিলে বর্তমানে যে অবস্থায় আছে তাতে অস্ট্রেলিয়া ছাড়া বাকি ৩ দল কারা হবে তা এখনই সহজে বলে দেয়া যাচ্ছে না। ভারত-নিউজিল্যান্ড এগিয়ে থাকলেও, তাদেরও বাদ পড়ার সু্যোগ আছে। তাইতো চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ড তাদের বাকি দুইটি ম্যাচকে কোয়ার্টার ফাইনাল ভাবছে।




৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া। ৭ ম্যাচে ১১ ও ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে যথাক্রমে নিউজিল্যান্ড ও ভারত পরবর্তী দুইটি অবস্থান থেকে এগিয়ে আছে। যদিও হিসাব-নিকাশে এখনো তাদের বাদ পড়ার সুযোগ আছে, তবে কাগজে কলমে সেটা ক্ষীণই। বিশ্বকাপ জমে উঠেছে সেমিফাইনালের চতুর্থ দল কারা হবে সেটা নিয়ে।




৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ইংল্যান্ড। স্বাগতিকদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে সমান ৭ ম্যাচে ৭ পয়েন্ট সংগ্রহ করা বাংলাদেশ ও পাকিস্তান। পিছিয়ে নেই শ্রীলঙ্কাও, তাদের সংগ্রহ ৬ ম্যাচে ৬ পয়েন্ট। তাই ইংল্যান্ড তাদের বাকি দুইটি ম্যাচকে অনানুষ্ঠানিক কোয়ার্টার ফাইনাল মনে করছে।
ইংল্যান্ডের বাকি দুইটি ম্যাচ ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে। ১৯৯২ বিশ্বকাপ থেকে ২০১৫ পর্যন্ত এই দুই দলের কাছে থেকে জয় ছিনিয়ে নিতে পারেনি ইংল্যান্ড। বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কার সমর্থকদের চাওয়া এবারও যেন পরাজিত দলের খাতায় থাকে ইংল্যান্ডের নাম।

পরবর্তী দুইটি ম্যাচ যে ইংল্যান্ডের কাছে কত গুরুত্বপূর্ণ তা বোঝা গেল জো রুটের কথায়। তিনি বলেন, ‘আমরা এই ম্যাচ দুইটিকে কোয়ার্টার ফাইনাল হিসেবে নিচ্ছি। আর টিকে থাকতে হলে, নকআউট স্টেজে আপনাকেই জিততেই হবে। হ্যা, পরের ম্যাচ দুইটিকে এভাবেই চিন্তা করে ভালো করতে চাই।’
এই ডানহাতি ইংলিশ ব্যাটসম্যান আরও বলেন, ‘আমি মনে করি, আমরা সেমিফাইনালে যাওয়াসহ আরও বেশি কিছু করার ক্ষমতা রাখি। আর আপনি যখন সেমিফাইনালে চলে যাবেন তখন আর কেউ মনে রাখবে না,আপনি কতটা সংগ্রাম করে এখানে এসেছেন।’
সেমিফাইনালের টিকেট কাটতে আগামী রবিবার (৩০ জুন) ভারতের বিপক্ষে লড়বে ইংল্যান্ড। ৩ জুলাই (বুধবার) নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ইয়ন মরগানের দল।
তাছাড়া-

আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn  রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments