সর্বশেষ আইপিএল ‘শাপে বর’ হয়েছে সাকিব আল হাসানের জন্য !

আইপিএলের অন্যান্য আসরগুলোতে তিনি ছিলেন দলের অন্যতম বড় ভরসা। সেই সাকিব আল হাসান সানরাইজার্স হায়দরাবাদের স্কোয়াডে থেকে এবারের আইপিএলের বেশিরভাগ সময় কাটিয়েছেন একাদশের বাইরে।




আইপিএলের আগে চোট পেয়েছিলেন বিপিএলে। ফলে যেতে পারেননি নিউজিল্যান্ড সফরে। আইপিএল দিয়েই মাঠে ফিরেছিলেন। প্রথম ম্যাচ খেলার পর সাজঘরে বসে থাকতে হয়েছে টানা আটটি ম্যাচ। বিশ্বকাপ ক্যাম্পের জন্য বাংলাদেশে ফেরার আগে খেলেছিলেন আরও দুটি ম্যাচ।




আইপিএলের মত আসরে, যেখানে কিনা সাকিবের অনেক অবদান, সেখানে বিশ্বসেরা অলরাউন্ডারের এভাবে বসে থাকা ভালোভাবে নিচ্ছিলেন না ভক্তরা। তবে খারাপ থেকে কীভাবে ভালো বের করে আনতে হয়- তা বুঝি ভালোভাবেই অনুধাবন করছিলেন সাকিব

আর তাই বিশ্বকাপের প্রস্তুতির জন্য বেছে নিয়েছিলেন আইপিএলকেই। দেশ থেকে উড়িয়ে নিয়েছিলেন প্রিয় কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে, যিনি ভারতে সাকিবের ব্যাটিং-বোলিং-ফিটনেস নিয়ে কাজ করেছেন। আইপিএল চলাকালে কঠোর পরিশ্রম করা সাকিব যখন দেশে ফিরলেন, তার শরীর থেকে ঝরে গেছে ৬ কেজি ওজন!

ছিপছিপে গড়নের ‘নতুন সাকিব’ জানালেন, ফিটনেস নিয়ে তার এই শ্রমই বিশ্বকাপে ইতিবাচক পারফরম্যান্সে ভূমিকা রাখছে। শারীরিক ফিটনেস তাকে এনে দিয়েছে মানসিক শ্রান্তি।
আফগানিস্তানের বিপক্ষে একগাদা রেকর্ড গড়ে দলকে জেতানোর ম্যাচে সাকিব বলেন, আমার কাছে মনে হয় শারীরিক ফিটনেস মানসিকভাবে অনেক সাহায্য করেছে। যেহেতু অনেক কঠোর শ্রম করেছি, ওটা আমাকে এখন মানসিক শক্তি যোগাচ্ছে। এক-দেড় মাস ফিটনেসের কাজ অনেক সহায়তা করছে। যেকোনো কঠিন পরিস্থিতিতেও ভালো সিদ্ধান্ত নিতে মানসিক ফিটনেস প্রয়োজন হয়। এছাড়া অন্যান্য কিছুতে খুব বেশি পরিবর্তন করিনি। তবে ফিটনেসের কাজটা বেশ সাহায্য করছে।’
তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments