ম্যাককালামের ভবিষ্যৎ বানী ভুল প্রমাণ করল আফগানিস্তান !

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচে আফগানদের নিয়েই বাজি ধরেছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। কিন্তু তার আশা পূরণ করতে ব্যর্থ হয়েছে আফগানিস্তান। নবীনতম এই দলটির বিপক্ষে ৬২ রানের দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯-এর ম্যাচ মাঠে গড়ানোর আগেই গ্রুপ পর্বে সব ম্যাচের সম্ভব্য বিজয়ীর নাম অনুমান করেছিলেন সাবেক কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। তিনি তার অনুমানে বাংলাদেশকে মাত্র ১টি ম্যাচে জয়ী ঘোষণা করেছিলেন। সেটি শ্রীলঙ্কার বিপক্ষে। কিন্তু সেই ম্যাচটি শেষ পর্যন্ত মাঠেই গড়ায়নি।



আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে বাংলাদেশকে পরাজিত দলের খাতায়ই ফেলেছিলেন সাবেক এই ব্যাটসম্যান। যদিও আইসিসির র‍্যাঙ্কিং, দলের শক্তিমত্তা ,সাম্প্রতিক পারফরম্যান্স সবকিছুর বিচারেই এগিয়ে বাংলাদেশ। খাতা-কলমের হিসাবটাই দেখা গেল মাঠেও।
সাউদাম্পটনে টস জিতে আগে ব্যাটিং করে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের অর্ধশতকে ২৬২ রানের লড়াকু সংগ্রহ পায় টাইগাররা। সাকিব মুশফিক যথাক্রমে ৫১ ও ৮৩ রান করেন। এছাড়া তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকতও ব্যাট হাতে ভালো অবদান রাখেন।

জবাবে শুরুটা ভালোই করেছিল দুই আফগান উদ্বোধনী ব্যাটসম্যান। তবে দলীয় ৪৮ রানে সাকিবের প্রথম আঘাতের পর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানিস্তান। শেষ পর্যন্ত ২০০ রানেই গুটিয়ে যায় তারা। ম্যাচ সেরা খেলোয়াড় সাকিব শিকার করেন ২৯ রানের বিনিময়ে ৫টি উইকেট।
বাংলাদেশের পরবর্তী ম্যাচ ২টি ভারত ও পাকিস্তানের বিপক্ষে। এই ম্যাচ ২টিতেও বাংলাদেশকে পরাজিত দলের খাতায় ফেলেছেন ম্যাককালাম। তাই তাকে ভুল প্রমাণ করার আরও ২টি সুযোগ রয়েছে বাংলাদেশের। আগামঈ ২ জুলাই ভারত ও ৫ জুলাই পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা।
তাছাড়া-


আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments