বাংলাদেশকে র‍্যাঙ্কিংয়ে ওপরে ওঠার মন্ত্র বাতলে দিলেন হাসি !

বৃহস্পতিবার (২০ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াকু ম্যাচ খেলে হেরেছে বাংলাদেশ। মুশফিক-রিয়াদদের দারুণ ইনিংসের পর সবার আফসোস বোলিংটা যদি আরেকটু ভালো হত! সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার মাইক হাসিও তাই বললেন। তার মতে বোলিংয়ে উন্নতি করতে পারলে বিশ্বক্রিকেটের সেরা একটি দল হবে বাংলাদেশ




অস্ট্রেলিয়ার দেয়া ৩৮২ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে যথাসাধ্য চেষ্টা করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। আগের ৪ ম্যাচে রানের ফোয়ারা ছোটান সাকিব আল হাসান, এই ম্যাচেও দ্রুত রান তুলতে যেয়েই ৪১ রানে ক্যাচ আউট হয়ে ফিরেছেন। মাহমুদউল্লাহ রিয়াদ খেলেছেন ৪৯ বলে ৬৯ রানের এক দ্রুত ইনিংস।

৯৭ বলে ১০২ রান করে অপরাজিত ছিলেন মুশফিকুর রহিম। তবে তার নামটা পরাজিত দলের খাতায়। অর্ধশতক তুলেছেন তামিম ইকবালও। তবে তিনি একটু ধীর গতির ইনিংস খেলেন।



হারের ম্যাচেও বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটে তাদের সর্বোচ্চ সংগ্রহ পেয়েছে। এই বিশ্বকাপেই ২ বার নিজেদের সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড ভেঙেছে। ১ম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৩০ রানের সংগ্রহের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে সংগ্রহ করেছে ৩৩৩ রান।

মাইক হাসি বলেন বাংলাদেশের শেষ পর্যন্ত লড়ে যাওয়ার মানসিকতা তাকে মুগ্ধ করেছে, ‘পুরোটা ম্যাচেই দারুণ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। অনেক বড় লক্ষ্য ছিল কিন্তু বাংলাদেশ যেভাবে সে লক্ষ্য তাড়া করেছে তা দেখে আমি অভিভূত। তারা কখনো হাল ছেড়ে দেয়নি। শেষ পর্যন্তই লড়াই করে গেছে।’

শেষে দিকে দ্রুত রান তুলতে থাকছিলেন মুশফিক-মাহমুদউল্লাহ। লক্ষ্যটা ততক্ষণে অনেক কঠিন হয়ে গেলেও আশা রেখেছিলেন টাইগার সমর্থকরা। হাসি জানান, অস্ট্রেলিয়ানরাও নাকি মাঝে ম্যাচ হাতছাড়া হয়ে যাওয়ার ভয় পেয়েছিলেন।



তার ভাষায়, ‘আমার তো মনে হয়েছিল অস্ট্রেলিয়া মাঝে চিন্তায় পড়ে গিয়েছিল। আমি যদি দুই দলের তুলনা করি তাহলে অবশ্যই বলতে পারি বাংলাদেশ ব্যাটিংয়ে অনেক উন্নতি করেছে। কিন্তু বোলিং আক্রমণই দুইদলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে।’

গত কয়েক বছরে বেশ উন্নতি করা বাংলাদেশের এখনো কোথায় ঘাটতি রয়েছে তা দেখিয়ে দিয়েছেন হাসি। তার মতে বোলিং আক্রমণে আরও বৈচিত্র্য এনে উন্নতি করার দরকার। তাহলে র‍্যাঙ্কিংয়ে ওপরের দিকের একটি দল হতে পারবে বাংলাদেশ।



তাছাড়া-

আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn

আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments