এত বড় রান তাড়া করতে অভ্যস্ত নন তামিম !

একসময় তামিম ইকবালের কথা মনে করলেও চোখে ভাসত তার মারকুটে ব্যাটিং। সময়ের বিবর্তনে সেই তামিম বদলে গিয়ে এখন সাবধানী ব্যাটসম্যান। বড় ইনিংস খেলার আগে উইকেটে সেট হওয়া হয়ে দাঁড়িয়েছে বাধ্যতামূলক।




অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৮২ রানের লক্ষ্যে খেলতে নেমেও তামিম খুঁজে নিয়েছেন সাবধানী শুরু। প্রয়োজনীয় রান রেট ক্রমশ বাড়ছিল, আর হতাশা জাগাচ্ছিল তামিমের একশরও কম স্ট্রাইক রেটধারী ব্যাটিং। শেষপর্যন্ত সাজঘরে ফেরার আগে অর্ধ-শতক তুলে নিলেও ৭৪ বলের মোকাবেলায় করেছেন ৬২ রান।

তামিম জানালেন, বড় রান তাড়া করতে অভ্যস্ত নন তিনি। আর তিনি ও সাকিব দ্রুত সাজঘরে ফেরাকে দায়ী করেছেন মারকুটে ব্যাটিং করতে না পারার পেছনের কারণ হিসেবে।



তামিম বলেন- 


এত বড় রান তাড়ায় আমি অভ্যস্ত নই। তাই স্কোরবোর্ড দেখে আমি বোকা বনে গিয়েছিলাম। ৩০ ওভারে ১৮০-২০০ রান তুলতে চেয়েছিলাম। এতে শেষ ২০ ওভারে লক্ষ্যে পৌঁছানোর সুযোগ আসতে পারত। শুরুতেই মারকুটে ব্যাটিং করলে আমরা ৩৩০ ছাড়াতে পারতাম না। আমি আর সাকিব ভুল সময়ে আউট হয়ে গিয়েছি।’

মিচেল স্টার্কের বলে বোল্ড হওয়া ডেলিভারি প্রসঙ্গে তামিম বলেন, ‘হয়ত সবকিছু পরিকল্পনা অনুযায়ী হচ্ছে না। গত দুই ম্যাচে আমি আত্মবিশ্বাসী ছিলাম, কিন্তু ভাগ্য সাথে ছিল না। থার্ড ম্যানে এই শট আমি ভালো খেলি, কিন্তু এটি আমার দিন ছিল না।’


ম্যাচ হেরে গেলেও ব্যাটসম্যানদের মানসিকতার পরিবর্তনে বাঁহাতি ওপেনার খুঁজে নিচ্ছেন স্বস্তি। তিনি বলেন, ‘ভালো দিক হচ্ছে আমরা গত দুই ম্যাচেই ৩২০ রানের বেশি করেছি, তাও তাড়া করতে নেমে। ব্যাটসম্যানরা ৩২০-৩৩০ রানের লক্ষ্য রাখতে পারছে। আমাদের ভুলত্রুটি কমাতে হবে।’



তাছাড়া-

আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn

আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments