আন্তর্জাতিক ক্রিকেটে সর্বনিম্ন রানে অলআউটের নতুন রেকর্ড

চলছে পুরুষ ইভেন্টের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ। একই সময়ে রুয়ান্ডায় চলছে নারী ইভেন্টের একটি ক্রিকেট টুর্নামেন্ট, যাকে বিশ্বকাপের মত আসরের তুলনায় অখ্যাতই বলা চলে। কুইবুকা উইমেনস টি-টোয়েন্টি টুর্নামেন্ট নামের এই আসরে লড়ছে আইসিসির সহযোগী দেশের কয়েকটি।

মঙ্গলবার (১৮ জুন) ঐ টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল মালি প্রমীলা ক্রিকেট দল ও রুয়ান্ডা প্রমীলা ক্রিকেট দল। এই ম্যাচ দেখেছে বেশ কয়েকটি বিশ্বরেকর্ড। তবে সবচেয়ে উল্লেখযোগ্য রেকর্ড হল- ম্যাচটি সাক্ষী হয়েছে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ডের।


আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ডটি এতদিন ছিল চীন প্রমীলা দলের। এ বছরই আরব আমিরাত প্রমীলা দলের বিপক্ষে চীন জাতীয় দল গুটিয়ে গিয়েছিল ১৪ রানে। তবে মালি ভেঙেছে সেই রেকর্ডও, বড় লজ্জা নিয়ে।
রুয়ান্ডা প্রমীলা দলের বিপক্ষে এদিন মাত্র ৬ রানে গুটিয়ে যায় মালি প্রমীলা দল। টস জিতে ব্যাট করতে নেমে দলের মাত্র ১ জন ব্যাটসম্যান রানের দেখা পান, তাও তিনি (মারিয়াম সামাকে) করেন মাত্র ১ রান। বাকি সবাই আউট হন শূন্য রানে। আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি সংখ্যক ব্যাটার/ব্যাটসম্যান কোনো রান না করে আউট হওয়ার রেকর্ড এটি। মালিকে গুটিয়ে দিতে রুয়ান্ডাকে বল করতে হয়েছে ৯ ওভার। ৫ রানই এসেছে অতিরিক্ত খাতে- যার ২টি বাই, ২টি লেগ বাই ও ১টি ওয়াইড।

জবাবে ব্যাট করতে নেমে ৪ বল খেলেই লক্ষ্যে পৌঁছে যায় রুয়ান্ডা। ১১৬ বল হাতে রেখে পাওয়া ১০ উইকেটের এই জয় আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে সহজ জয়।
আলোচিত ম্যাচটিকে ঘিরে ক্রিকেট বিশ্বে চলছে আলোচনা।
তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn

আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments