সাইফউদ্দিনকে ‘মিস’ করেছে বাংলাদেশ

মোহাম্মদ সাইফউদ্দিন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলেছিলেন চোট নিয়ে। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামার আগেও পেলেন চোট। সেটি সামলে বল হাতে দলকে ৪ ম্যাচে এনে দিয়েছেন সাফল্য। সেরা পাঁচ বোলারের মধ্যেও ছিলেন। তবে উইন্ডিজের বিপক্ষে ম্যাচে পাওয়া নতুন চোট খেলতে দেয়নি অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে।




পরিসংখ্যান বিচারে সাইফউদ্দিনই দ্বাদশ বিশ্বকাপে বাংলাদেশের সেরা বোলার। এই বিশ্বকাপে এসে যেন তার অলরাউন্ডার সত্তা আড়াল হয়ে গিয়েছে। দলে তার ভূমিকাও মূলত বোলার হিসেবে।

তার না থাকার দিনে অস্ট্রেলিয়া স্কোরবোর্ডে জড়ো করে ৩৮১ রান। এই বিশাল রান তাড়া করতে নেমে বাংলাদেশ আপ্রাণ চেষ্টা করেও জিততে পারেনি। ম্যাচ শেষে কাঠগড়ায় বোলারদের ‘বদান্যতা’। সংবাদ সম্মেলনে আসা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে তাই প্রশ্ন শুনতে হল- সাইফউদ্দিনকে মিস করেছেন? মাশরাফি দিলেন ‘হ্যাঁ-বোধক’ উত্তর।




মাশরাফি বলেন, ‘অবশ্যই ওকে মিস করেছি। আশা করছি পরের ম্যাচ থেকে ও খেলতে পারবে।’

সাইফউদ্দিন ৪ ম্যাচে পেয়েছেন ৯টি উইকেট। ৫ ম্যাচ খেলে মুস্তাফিজুর রহমানের উইকেট ৮টি, তবে ইদানীং খরুচে বোলিং করছেন ‘কাটার মাস্টার’। সাইফউদ্দিনের প্রয়োজনীয়তা তাই আরও স্পষ্ট হয়ে উঠছে। 
মাশরাফি বলেন, ‘প্রত্যেক ম্যাচে উইকেট পাচ্ছিল, কঠিন সময়ে ব্রেক থ্রু দিচ্ছিল। এমন খেলোয়াড় না থাকা অবশ্যই দলের জন্য কঠিন। ওর তো সময়ও ভালো যাচ্ছিল।’



টাইগারদের পরের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে, আগামী ২৪ জুন। সেই ম্যাচে সাইফউদ্দিনকে পাওয়ার আশা অধিনায়কের, ‘ম্যাচের ভেতরে হয়ত ফিজিও তাকে দেখার সুযোগ পায়নি। আশা করছি তাড়াতাড়ি ঠিক হয়ে যাবে।’



তাছাড়া-

আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn

আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments