সাকিবকে ‘মিস্টার কন্সিসটেন্ট’ বলে আখ্যা দিলেন জোশি !

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ ধারাবাহিকভাবে ব্যাট ও বল হাতে ভালো পারফর্ম করে যাচ্ছেন সাকিব আল হাসান। টুর্নামেন্টে দলের হয়ে প্রতিটি ম্যাচেই পারফর্ম করা একমাত্র ক্রিকেটার তিনি। সাকিবের এমন পারফর্মকে বিচার করতে যেয়ে বাংলাদেশ দলের স্পিন কোচ সুনীল জোশি তাকে ‘মিস্টার কন্সিসটেন্ট’ আখ্যা দিয়েছেন।

সোমবার (২২ জুন) আফগানিস্তানের বিপক্ষে ব্যাট হাতের ৫১ রান করে মোট ৪৭৬ রান নিয়ে টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আবারো শীর্ষে ওঠেন সাকিব। বল হাতেও নেন ২৯ রানের বিনিময়ে ৫টি উইকেট। এই আসরে তার মোট শিকার ১০টি উইকেট।


চলমান আসরে ৩টি ম্যাচ জিতেছে বাংলাদেশ আর ৩টি ম্যাচেই ম্যাচ সেরা হয়েছেন সাকিব। কিন্তু নিজে বাংলাদেশ দলকে ‘ওয়ান ম্যান আর্মির’ দল মানতে নারাজ। অবশ্য তিনি ঠিকই বলেছেন। তার মুখ্য অবদানের সাথে জয়ের ম্যাচ ৩টিতে মুশফিকুর রহিম ও লিটন দাসেরও বড় অবদান ছিল। ছোট ছোট অবদান ছিল মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকতদের।

অন্য খেলোয়াড়রাও পারফর্ম করলেও সাকিবের মতো ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারেননি। তাইতো জোশি সাকিবকে সবার থেকে আলাদায় দেখছেন, ‘এটা আমাদের জন্য অনেক গর্বের একটা বিষয় যে বাংলাদেশ দলের সাকিব মতো একজন খেলোয়াড় আছেন। ব্যাট, বল, ফিল্ডিং সবক্ষেত্রেই সে আমাদের মিস্টার কন্সিসটেন্ট। নিজের ফিটনেস ঠিক রাখার দিকেও সে সবসময় নজর রাখে।’

বাংলাদেশের পরবর্তী ম্যাচ ভারতের বিপক্ষে, আগামী ২ জুলাই। এই ম্যাচের জন্য বাংলাদেশের প্রস্তুতি সম্পর্কে সাবেক ভারতীয় ক্রিকেটার জোশি বলেন, ‘আমরা জানি তারা (ভারত) স্পিন ভালো খেলে কিন্তু আমরাও সেটা পারি। ভারতকে আমি খুব কাছে থেকেই দেখেছি। আমরা জানি তাদেরকে কোথায়-কীভাবে বল করতে হবে।’


তাছাড়া-



আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments