উইলিয়ামসনের শতকে নিউজিল্যান্ডের রোমাঞ্চকর জয়

চলতি বিশ্বকাপের ২৫তম ম্যাচে মুখোমুখি হয় নিউজিল্যান্ড দক্ষিণ আফ্রিকা। বার্মিং হামের এজবাস্টনে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে উইলিয়ামসনের শতকে ৪ উইকেটের রোমাঞ্চকর জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে নিউজিল্যান্ড।




টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। শুরুতেই কুইন্টন ডি ককের উইকেট তুলে নিয়ে ভালো শুরু করে কিউইরা। অধিনায়ক ডু প্লেসিও বিদায় নেন ২৫ রান করে।

উইকেট আকড়ে ছিলেন হাশিম আমলা। ৮৩ বলে ৫৫ রানের ধীরগতির ইনিংস খেলে ফেরেন তিনি। এইডেন মারক্রাম করেন ৫৫ বলে ৩৮ রান। ২য় উইকেটে আমলার সাথে ৫২ রানের জুটি গড়েন এই তরুণ।




দক্ষিণ আফ্রিকার ইনিংসের সর্বোচ্চ রান আসে র‍্যাসি ভ্যান ডার ডুসেনের ব্যাট থেকে। ৩ ছয় ও ২ চারে ৬৪ বলে ৬৭ রান করেন ডুসেন। তাকে সঙ্গ দেয়া ডেভিড মিলার করেন ৩৭ বলে ৩৬ রান। ইনিংসের সেরা জুটিও ছিলেন তারা। ৫ম উইকেটে ৭২ রান যোগ করেন ডুসেন ও মিলার
বৃষ্টির বাঁধায় ৪৯ ওভারে নেমে আসা ম্যাচে ৬ উইকেটের বিনিময়ে ২৪১ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। কিউই পেসার লকি ফার্গুসন নেন ৩ উইকেট।
খুব বড় পুঁজি না হলেও প্রোটিয়া বোলারদের দৃঢ়তায় শেষ ওভার পর্যন্ত গড়ায় ম্যাচ। সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই কলিন মানরোর উইকেট হারায় নিউজিল্যান্ড। কাগিসো রাবাদার বলে ফিরতি ক্যাচ দিয়ে ফিরেন তিনি। আরেক ওপেনার মার্টিন গাপটিল নিজের ভুলে হিট উইকেট দিয়ে ফেরেন। তার ব্যাট থেকে আসে ৩৫ রান। রান পাননি রস টেলর ও টম লাথাম।  ২ জনেই ১ রান করে ক্রিস মরিসের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।
৮০ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলা কিউইদের হাল ধরেন জিমি নিশামউইলিয়ামসন। ৫ম উইকেটে তারা ৫৭ রানের জুটি গড়েন। ৩৪ বলে ২৩ রান করে নিশাম স্লিপে ক্যাচ দিয়ে ফিরলে ভেঙে যায় তাদের জুটি।
নিশাম ফেরার পরে অধিনায়কের সাথে ক্রিজে যোগ দেন কলিন ডি গ্রান্ডহোম। দ্রুত ব্যাট চালিয়ে অর্ধশতক তুলে নেন তিনি। তার ব্যাট থেকে ৫ চার ও ২ ছয়ে আসে ৪৭ বলে ৬০ রান। দলকে জয়ের কিনারায় রেখে ফিরে যান তিনি।

শেষ ওভারে গড়ান ম্যাচে জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল শেষ ৬ বলে ৮ রান। শেষ ওভারের দ্বিতীয় বলে শতক হাঁকান কিউই অধিনায়ক। পরের বলে ১ রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি।
ইনিংসের ৩ বল বাকি থাকতেই ৪ উইকেটের রোমাঞ্চকর জয় তুলে নেয় নিউজিল্যান্ড। প্রোটিয়া পেসার মরিস শিকার করেন ৩ উইকেট।
সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ২৪১/৬ (৪৯ ওভার)
ডুসেন ৬৭*, আমলা ৫৫, মারক্রাম ৩৮, মিলার ৩৬, ডু প্লেসি ২৩।
নিউজিল্যান্ড:  ২৪৫/৬ (৪৮.৩ ওভার)
উইলিয়ামসন ১০২*, গ্রান্ডহোম ৬০,  গাপটিল ৩৫, নিশাম ২৩।
মরিস ৩/৪৯।
ফল: নিউজিল্যান্ড ৪ উইকেটে জয়ী।


তাছাড়া-

আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn

আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)


Comments