"দলটা একজনের নয়"

" এবারের বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সেরা পারফর্মার সাকিব। ইতোমধ্যে দুইটি সেঞ্চুরিও হাঁকিয়েছেন এ বিশ্বসেরা অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচেও সেঞ্চুরি হাঁকিয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছেন সাকিব। তবুও বাংলাদেশ দল ‘ওয়ান ম্যান আর্মির’ উপর নির্ভর হয় জানালেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মুর্তজা।



বল হাতে এ বিশ্বকাপে এখনো সেভাবে জ্বলে উঠতে না পারলেও ব্যাট হাতে দুর্দান্ত সাকিব আল হাসান। এ বিশ্বকাপে বাংলাদেশ যে দুইটি জয় পেয়েছে, দুটোতেই অবদান রয়েছে সাকিবের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তো সেঞ্চুরিই হাঁকিয়েছেন সাকিব। ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকালেও হারতে হয় সেটি। সাকিব ছাড়া ব্যাট হাতে তেমনভাবে জ্বলে উঠতে পারছেন না কেউই।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে সাকিব বাদে অনবদ্য ইনিংস খেলেছেন লিটন। দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিক তো স্কোর বড়ই করতে পারছেন না। এখন পর্যন্ত বিশ্বকাপে বাংলাদেশকে ব্যাট হাতে একাই টেনে নিয়ে এসেছেন সাকিব। তাহলে কী বাংলাদেশ দল ‘ওয়ান ম্যান আর্মির’ নির্ভরশীল? মাশরাফি অবশ্য সেটি বলছেন না। দলটি সবার সেটি জানালেন তিনি।

সাকিব ব্রিলিয়ান্ট! যে মানের ক্রিকেট খেলছে সাকিব এই বিশ্বকাপে সেটা দুর্দান্ত। আউটস্ট্যান্ডিং! যেভাবে সে খেলছে তাতে দলের সবার কাছ থেকে তার আরো বেশি সহায়তার প্রয়োজন। আগের ম্যাচে লিটন তাকে সেই সহায়তা দিয়েছে। আমার মনে হয় না আমাদের দলটা ওয়ান ম্যান আর্মি-এমন কিছু। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে লিটনের রানের কথা তো বললাম আমি। মুস্তাফিজও সেই ম্যাচে ভালো বোলিং করেছে। একওভারে দুটো উইকেট নিয়েছে।”


তিনি আরও যোগ করেন, “কেউ সেঞ্চুরি মারলে ক্যামেরা এবং মিডিয়ার সব আলোর ছটা তো তার ওপরই পড়বে। এটা বিশ্ব ক্রিকেটে নতুন কিছু নয়। তবে আমি আবারো বলছি-সাকিব ব্যতিক্রমী এক পারফর্মার। এই মূহূর্তের ক্রিকেটে যে তার সেরাটা খেলছে। কিন্তু আমাদের এই দলে আরো অনেক খেলোয়াড় রয়েছে, যারা সবাই দক্ষ ক্রিকেটার। সাইফুদ্দিন, মুস্তাফিজ, লিটন, তামিম, সৌম্য এবং হ্যাঁ মুশফিক। তাছাড়া মিরাজও ভালো বোলিং করছে। আমাদের দলটা একজনের নয়, অনেকের।”

আগামীকাল নটিংহামে সাড়ে তিনটায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেমিফাইনাইলের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পাওয়াটা গুরুত্বপূর্ণ বাংলাদেশের


তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn

আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি ।  (বোনাস কোড: 1x_65189)



Comments