১৬ ম্যাচ শেষে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পয়েন্ট তালিকা !


ব্রেন্ডন ম্যাককালাম তার বিতর্কিত প্রেডিকশনে বাংলাদেশের একটি জয় ধরে রেখেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে। অন্য সব ম্যাচে বাংলাদেশের সমর্থকরা ম্যাককালামের প্রেডিকশনের ব্যত্যয় ঘটতে দেখতে চাইলেও এই ম্যাচে চেয়েছিলেন সাবেক কিউই অধিনায়কের সঠিক অনুমান। তবে ম্যাককালাম ব্যর্থ এবারো। বৃষ্টি যে এদিন টসই হতে দেয়নি!
ম্যাককালাম বলেছিলেন বলে নয়, বাংলাদেশ সত্যিকার অর্থেই এই ম্যাচে দুটি পয়েন্টকে করে রেখেছিল পাখির চোখ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ হারার পর যে অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি হয়েছে সেমিফাইনালে যাওয়ার ব্যাপারে, তাও অনেকটা কেটে যেত শ্রীলঙ্কাকে হারাতে পারলে। কিন্তু শেষমেশ পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে বলে বাংলাদেশ হতাশ।
ম্যাচ পরিত্যক্ত ঘোষণার পর সংবাদমাধ্যমের সামনে সেই হতাশা প্রকাশ করলেন টাইগারদের কোচ স্টিভ রোডস। এই ম্যাচ হারায় বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন কঠিন হয়ে গেছে। তবে রোডস সামনের প্রত্যেক ম্যাচেই জয়ে চোখ রাখছেন।
তিনি বলেন, ‘খুবই হতাশাজনক। আমরা এই ম্যাচ জিতে ২ পয়েন্ট নিতে চেয়েছিলাম। সেই হিসেবে ১ পয়েন্ট হারালাম। এখন আমাদের সামনের সবগুলো ম্যাচ জিততে হবে। পরের ম্যাচ উইন্ডিজের সাথে। ঐ ম্যাচটি জিততে চাই আমরা। এর পরের ম্যাচটিও জিততে চাই। এটাই এখন আমাদের করতে হবে। প্রকৃতিকে নিয়ন্ত্রণ করা তো আমাদের পক্ষে সম্ভব নয়।’

বিশ্বকাপের মত আসরে রিজার্ভ ডে না থাকায় ইংল্যান্ডের বৃষ্টিমাখা আবহাওয়া কেড়ে নিয়েছে একে একে তিনটি ম্যাচ, যেখানে আসরের বড় অংশ এখনো বাকি। রোডসও মনে করেন, ইংল্যান্ডের বর্তমান আবহাওয়া বিবেচনায় এবারের বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচেও রিজার্ভ ডে থাকা প্রয়োজন ছিল, ‘হ্যাঁ, রিজার্ভ ডের প্রয়োজন ছিল। ইংল্যান্ডের আবহাওয়ায় আপনি বলতে পারবেন না কখন বৃষ্টি আসবে। সাড়া বিশ্বের লোকজন বৃষ্টি হবে কি না জিজ্ঞেস করেন, কিন্তু আমি তো জানি না। দর্শকদের জন্যও এটি হতাশার।’


তিনি বলেন, ‘আবহাওয়া পুরো আসরে বড় ভূমিকা রাখছে। এরকম পরিবেশ আউটফিল্ড ধীর গতির করে ফেলে। ইংল্যান্ডে কিন্তু সবাই দ্রুত গতির আউটফিল্ড প্রত্যাশা করে। রান বাড়বে, যদি আবহাওয়ার উন্নতি হয়। বৃষ্টি থাকলে বড় স্কোর হবে না।
তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn
আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments