সাকিব-তামিমের পাশে বসলেন মুশফিক !

বাংলাদেশের ব্যাটিং অর্ডারের অন্যতম বড় ভরসার নাম মুশফিকুর রহিম। আইসিসি ক্রিকেট বিশ্বকাপে সেমি-ফাইনালের লড়াইয়ে টিকে থাকার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে অর্ধশতক করে আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজার রানের এলিট ক্লাবে প্রবেশ করলেন মুশফিক



সোমবার (২৪ জুন) সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে  তামিম ইকবাল ও সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজার রানের ক্লাবে নাম লেখালেন মুশফিক। সাকিব আল হাসানের সাথে ৬১ রানের জুটি গড়েন মুশফিক। সাকিব ৫১ রানে আউট হয়ে গেলে ভেঙে যায় জুটি।

তারপরে মাহমুদউল্লাহ রিয়াদের সাথে জুটি গড়েন মুশফিক। ইনিংসের ৩৮তম ওভারে মুজিব-উর-রহমানের বলে ১ রান নেয়ার মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান।
তার আগে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তামিম ইকবালের সাথে নিয়মিত ওপেনার সৌম্য সরকারকে না নামিয়ে আনা হয় লিটন দাসকে।
ইনিংসে পঞ্চম ওভারে লিটন দাস বিতর্কিতভাবে আউট হলে তামিম ইকবালের সাথে ক্রিজে যোগ দেন সাকিব। লিটন ফেরেন ১৭ বলে ১৭ রান করে। দলীয় ৮২ রানের সময় ৫৩ বলে ৩৬ রান করা তামিম ফিরলে সাকিবের সাথে ক্রিজে যোগ দেন মুশফিক।

তিন সংস্করণের মধ্যে একদিনের ক্রিকেটেই তার সংগ্রহ সর্বাধিক। সাদা পোশাকের ক্রিকেটে ৬৬টি ম্যাচ খেলেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। যেখানে ১২৩ ইনিংসে ৩৪.৮৩ ব্যাটিং গড়ে তার নামের পাশে আছে ৪০০৬ রান। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ টি-২০তে ৭৭টি ম্যাচ খেলে ৬৯ ম্যাচে মুশফিকের সংগ্রহ ১১৩৮ রান।

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ২০১৩ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিশতক করেছিলেন তিনি। ২১০৮ সালের নভেম্বরে আবারো দ্বিশতকের দেখা পান মুশফিক। টেস্ট ক্রিকেটের ইতিহাসে একমাত্র উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দুইটি দ্বিশতকের মালিক বাংলাদেশের এই ব্যাটসম্যান।
বাংলাদেশ বনাম আফগানিস্তান (Live)- ক্লিক করুন !
তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এবং কোপা আমেরিকা এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn

আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments