রিজার্ভ ডে না থাকার কারণ জানাল আইসিসি !

বিশ্বকাপের এবারের আসরে বৃষ্টির কারণেই পণ্ড হয়েছে তিনটি ম্যাচ। এই বৃষ্টি যেন রীতিমত কাল হয়ে দাঁড়িয়েছে। জেনে-শুনেও কেন রিজার্ভ ডে রাখল না সেটি নিয়ে আঙুল তুলেছেন অনেকেই। এবার সেটির ব্যাখ্যা দিয়েছেন আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন।




এবারের বিশ্বকাপে নতুন এক রেকর্ড গড়েছে… না সেটি কোন দল কিংবা ব্যক্তিগত নয়। বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ ম্যাচ বৃষ্টির কারণে বাতিল ঘোষণা করা হয়েছে। চার বছর পরপর অনুষ্ঠিত হওয়া এই টুর্নামেন্ট ক্রিকেট ভক্তরা অনেক আশা নিয়ে থাকলেও বৃষ্টি যেন রীতিমত বাধা হয়ে দাঁড়িয়েছে। বৃষ্টির কারণে গতকাল, বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়েছে।

এখন পর্যন্ত মোট তিনটি ম্যাচ বৃষ্টির কারণে বাতিল করা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে আরও বেশ কয়েকটি ম্যাচ বৃষ্টির কারণে পণ্ড হতে পারে। তাই তো আইসিসির সমলোচনায় মেতেছে ক্রিকেট ভক্তরা। বাংলাদেশ দলের হেড কোচ স্টিভ রোডস তো বলেই দিয়েছেন চাঁদে লোক পাঠাতে পারলে, বিশ্বকাপে কেন রিজার্ভ ডে রাখা যাবে না! অবশেষে এই বিষয়ে মুখ খুলেছে আইসিসি। সংস্থাটির প্রধান নির্বাহী রিচার্ডসন বলেন,
“প্রতিটি ম্যাচের জন্য রিজার্ভ ডে এর ব্যবস্থা করতে হলে টুর্নামেন্টের দৈর্ঘ্য অনেক বেড়ে যাবে। তখন পুরো টুর্নামেন্টটা সুষ্ঠুভাবে আয়োজন করা এক রকম অসম্ভব হয়ে দাঁড়াবে। পিচ প্রস্তুত করা, দলগুলোর যাত্রার সময়সূচি ও বিশ্রামের রুটিন, থাকার জায়গা, ভেন্যু ঠিক দিনে পাওয়া যাবে কি না, স্বেচ্ছাসেবক ও ম্যাচ অফিশিয়ালদের প্রাপ্যতা ও উপস্থিতি, সরাসরি সম্প্রচারে সমস্যা হবে কি না এসব কিছুর ওপর প্রভাব পড়বে তখন।”



তিনি আরও যোগ করেন, “একটা ম্যাচ যখন আয়োজন হয়, তখন ১ হাজার ২০০ জনের মতো মানুষ সংশ্লিষ্ট থাকে। দেশের বিভিন্ন জায়গায় তাদের যাতায়াত করতে হয়। রিজার্ভ ডে তে ম্যাচ রাখা মানে আরও বেশি মানুষকে সম্পূর্ণ প্রক্রিয়ায় নিয়োজিত করা। তবে নকআউট পর্বে ম্যাচগুলোর জন্য রিজার্ভ ডে রয়েছে।”
তবে আর যাইহোক বৃষ্টির কারণে যে ক্রিকেট ভক্তরা বিরক্ত সেটি দেখাই যাচ্ছে। শ্রীলঙ্কা-পাকিস্তান বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচটিতে তো টসও মাঠে গড়ায়নি। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার ম্যাচটি বেশ কিছুক্ষণের জন্য খেলা হলেও পরবর্তীতে বৃষ্টি না থামাতে পরিত্যক্ত ঘোষণা করা হয়।



তাছাড়া-
আইসিসি (ICC) ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর সকল খেলায় আপনার আয় নিশ্চিত করতে এখনি আমাদের সাইটে ভিজিট করুন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn
আর যারা এখনও 1xbet এ রেজিস্ট্রেশন করেন নাই তাদের জন্য রেজিস্ট্রেশন লিঙ্কঃ https://bit.ly/2R3mxfn । রেজিস্ট্রেশন করলেই আপনার প্রথম জমার উপর ১০০বোনাস পর্যন্ত যা ১০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আরও বেশী ৩০ বোনাস পেতে আপনার রেজিস্ট্রেশন এর সময় ব্যবহার করুন এই বোনাস কোডটি । (বোনাস কোড: 1x_65189)

Comments